Sunday, March 20, 2016

তাসকিন নিয়ে জরুরি বৈঠকে বসছে আইসিসি!

অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগে বাংলাদেশী পেসার তাসকিন আহমেদকে নিষিদ্ধ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এখবর প্রকাশের সাথে সাথে সারা দেশ ক্ষোভে ফেঁটে পড়েন। এ নিষেধাজ্ঞার প্রতিবাদ জানিয়ে আপিল করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)।
বিসিবির প্রতিবাদের প্রেক্ষিতে বিষয়টি পর্যালোচনা করতে লিগ্যাল টিম গঠন করেছে আইসিসি। শিগগিরই ওই লিগ্যাল টিম বৈঠকে বসবে বলে খবর জানা গেছে।
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, ইতোমধ্যে তাসকিন ইস্যুতে একটি লিগ্যাল টিম গঠন করেছে আইসিসি। শিগগিরই ওই কমিটি জরুরি বৈঠক ডাকছে। তিনি বলেন, 'আমরা ইতোমধ্যে
আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর ও প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসনের সঙ্গে কথা বলেছি। তারা ইতোমধ্যে এ বিষয়ে আলোচনার জন্য তাদের লিগ্যাল টিমের সঙ্গে যোগাযোগ করছেন। তাদের বলেছি, শিগগিরই বিষয়টি নিয়ে আলোচনা করতে। আশা করছি যত দ্রুত সম্ভব ইতিবাচক ফল পাওয়া যাবে।'
বিসিবি সভাপতি আরও বলেন, 'আমরা এই আদেশের বিরুদ্ধে স্থগিত আদেশ চাই। সত্যি বলছি, আইসিসির কোনও সিদ্ধান্ত এত দ্রুত পরিবর্তন হতে দেখিনি। তাসকিনের বেলায় যদি সেটা হয়, তবে অবাক হওয়ার কিছু নেই।' তিনি আশা প্রকাশ করেন, তাসকিনের সঙ্গে ভালো কিছুই হবে। বিষয়টি নিয়ে দেন-দরবারের জন্য ইতোমধ্যে তিনি তার বেঙ্গালুরু যাত্রা বাতিল করতে যাচ্ছেন বলেও জানা গেছে।
এদিকে ইতিমধ্যেই তাসকিনের নির্বাসনের বিরুদ্ধে বিসিবির টেকনিক্যাল কমিটি নেমে পড়েছে কাজে। সব নথিসহ আইসিসির কাছে জমা দেওয়ার কাজই চালাচ্ছে এই কমিটি। যাতে আইসিসি তাসকিনের নির্বাসন নিয়ে নতুন করে ভাবে। তাসকিনের সঙ্গে নির্বাসিত হয়েছেন দলের আর এক বোলার আরাফত সানিও। তবে তাকে নিয়ে কোনও আবেদনের পথে যাচ্ছে না বিসিবি।
বাংলাদেশের এখন আসল লক্ষ্য তাসকিনই। পাশাপাশি ভবিষ্যতে যাতে প্লেয়ারদের বোলিং অ্যাকশন সমস্যা না হয় সেই জন্যও আরও একটি কমিটি তৈরি করবে বলে জানা গিয়েছে বিসিবি। যে কমিটি নজর রাখবে প্লেয়ারদের বোলিং অ্যাকশনের উপর। প্রয়োজনে সেটা শুধরে দেওয়া হবে।

No comments:

Post a Comment