Tuesday, March 22, 2016

অবাক কাণ্ড, গরুর বিয়েতে অতিথি ৭০০, খরচ ২১ লাখ


এক্সক্লুসিভ ডেস্ক : ধুমধাম করে এক বিয়ের আয়োজন করা হয়েছে। এটিই তো স্বাভাবিক। তাই বলে এমন আয়োজন করে গরুর বিয়ে! হ্যা, এত সব আয়োজন আসলে কোনো মানব যুগলের নয়, একজোড়া গরুর বিয়ের জন্য। এনিয়ে পুরো গ্রামে হৈচৈ পড়ে গেছে। সবার মাঝে কৌতূহল, কি কারণে এই লঙ্কা কাণ্ড?
এই অবাক কাণ্ডটি ঘটেছে ভারতের গুজরাট প্রদেশের একটি ছোট গ্রাম বাগাডানায়। পাত্র অর্জুন বাগাডানার আর পাত্রি পুনম আহমেদাবাদের বাসিন্দা।
গ্রামবাসীর এই
কৌতূহল বৃদ্ধি পাওয়ার আরো একটি কারণ হচ্ছে এই বিয়েতে খরচের পরিমাণ। গরু দুটির মালিক এই বিয়েতে ১৮ লাখ রুপি (প্রায় ২১ লক্ষ টাকা) খরচ করবেন এবং এই বিয়েতে প্রায় ৭০০ অতিথি অংশগ্রহণ করবেন বলে জানিয়েছেন তারা।
গরুর মালিকেরা জানান, তাদের গবাদিপশুর এই বিয়ের উৎসবকে তারা সমাজে দৃষ্টান্ত হিসেবে উপস্থাপন করতে চান, এবং বোঝাতে চান তাদের সমাজে গরু কতটা মর্যাদাপূর্ণ।
এই বিয়ের আয়োজনে সহযোগিতা করছে প্রসন্ন চ্যারিটেবল ট্রাস্ট নামের একটি সংগঠন। এবং এই বিয়ের জন্য তারা দাওয়াত কার্ডও ছাপিয়েছে।
সংগঠনটির ট্রাস্টি এবং পুনমের মালিক বিজয়ভাই বলেন, গরুটিকে আমি আমার মেয়ের মতই লালন-পালন করেছি। তার বিয়েতেও আমি যতটা সম্ভব জাকজমক করার চেষ্টা করছি। বিয়েতে তাকে সাজানোর জন্য আমি সোনার গহণাও তৈরি করেছি।
গরু জোড়ার বিয়ে হবে আগামী বৃহস্পতিবার হিন্দুদের পবিত্র হোলি দিবসে।

No comments:

Post a Comment