Monday, March 21, 2016

দুই মুসলিম গরু ব্যবসায়ীকে হত্যা করল হিন্দুরা।

একমাত্র হিন্দুস্থানেই তা সম্ভব। গোমাতার বদলে একের পর এক মানুষ হত্যা। ভারতে আরো দুই মুসলিম গরু ব্যবসায়ীকে হত্যা করল হিন্দুরা।
.
ইন্ডিয়ার ঝাড়খণ্ডে দুই মুসলিম গরু ব্যাবসায়ীকে পিটিয়ে গাছের সাথে ঝুলিয়ে হত্যা করেছে হিন্দু চরমপন্থীরা। ঝাড়খন্ডের লাটিহার জেলার এই মর্মান্তিক ঘটনা ঘটে। নিহতদের একজনের নাম পয়ত্রিশ বছর বয়সী মজলুম আনসারী। অপরজন তার সাথে থাকা তেরো বছরের বালক ইমতিয়াজ খানও তাদের নির্মমতা থেকে রেহায় পায়নি।
.
গত শুক্রবার সকালে তারা দুইজন আটটি মহিষ নিয়ে যাবার সময় হিন্দু চরমপন্থীরা তাদের আটক করে তাদের উপর লোহমর্ষক নির্যাতন চালায়। নির্যাতনের পর লাটিহার জেলার বালুমাথ এলাকায় তাদের গাছের সাথে ঝুলিয়ে রাখা হয়। তাদের হাত শক্ত করে বাঁধা ছিল এবং মুখে কাপড় পেঁচানো ছিল।
.
এক পুলিশ অফিসার টাইমস অব ইন্ডিয়াকে জানান—নির্যাতনের ধরণ দেখে মনে হচ্ছে তাদের উপর মারাত্মক নির্যাতন চালানো হয়েছে। এলাকাবাসী জানায়—হত্যাকারীরা হিন্দু চরমপন্থী গ্রুপের অনুসারী।
.
নিহতের পরিবার হিন্দুস্থান টাইমসকে জানায়—তারা দুজন শুক্রবার দশ বারোটি গরু ও মহিষ নিয়ে তুতিলওয়ার এলাকার বার্ষিক গরু-মহিষের হাটে বিক্রি করতে নিয়ে যায়। কিন্তু ভোর চারটা থেকেই তাদের সাথে মোবাইলে যোগাযোগ করা যাচ্ছিল না। পরে স্বজনেরা তাদের মৃত্যুর খবর পায়।
.
ইন্ডিয়ার এ ধরণের হত্যাকাণ্ড এবারই প্রথম নয়। কয়েকমাস আগে উত্তর প্রদেশের দাদরিতে গরুর গোশত খাওয়া এবং তা বাসায় রাখার মিথ্যা গুজব রটিয়ে মুহাম্মদ আখলাক নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করা হয়। এই হত্যার রেশ কাটতে না কাটতেই হিমাচল প্রদেশের সিরমৌর জেলায় গরু পাচারকারী সন্দেহে পিটিয়ে হত্যা করা হয় নোমান নামের কুড়ি বছরের এক মুসলিম ট্রাক চালককে।
.
গো-হত্যার গুজবে জম্মু-কাশ্মীরে তেইশ বছরের তরুন জাহিদ রাসুল বাটকে পেট্রোল বোমা হামলা চালিয়ে হত্যা করে হিন্দু উগ্রপন্থীরা। এর আগে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মনিপুরে গরু চুরির মিথ্যা সন্দেহে মাদ্রাসার প্রধান শিক্ষক হাসমত আলীকে পিটিয়ে হত্যা করে উগ্রহিন্দুরা। এছাড়াও গো-মাংস রাখার অভিযোগ তুলে প্রতিনিয়ত হয়রানি করা হচ্ছে ইন্ডিয়ার মুসলিম ধর্মালম্বীদের।

No comments:

Post a Comment