Thursday, March 24, 2016

বিরল ঘটনা, ডুবে যাওয়া মাকে বাঁচালো মাত্র ৫ বছরের মেয়ে

বিরল ঘটনা, ডুবে যাওয়া মাকে বাঁচালো ৫ বছরের মেয়ে।
ঘটনাটি যুক্তরাষ্ট্রের টেক্সাসের। মায়ের প্রাণ রক্ষা করায় ৫ বছর বয়সী ওই শিশুকে বীরোচিত সম্মান জানানো হচ্ছে।
তাদের বাড়ির পেছনের পুলে ডুবে যাওয়ার সময় তার মাকে রক্ষা করে মেয়েটি। মেয়েটির দৈহিক আকার এবং হাবভাব লাজুক গোবেচারা টাইপের হলেও এখন সে হিরো। আলিশন আন্ডারওয়ার্ড ঠিক তার মা ট্রেসিকে অবিশ্বাস্য শক্তি প্রয়োগ করে বাঁচিয়েছে।
তার মা ট্রেসি বলছিলেন, আমি যখন হাসপাতালের বিছানায় চেতনা ফিরে পাই তখন আমার কোনো ধারণা ছিল না যে, আমি কোথায় ছিলাম।
ধারণা ছিল না যখন তিনি
সাঁতার কাটতে না পারায় যন্ত্রণার মুহূর্ত ভোগ করছিলেন। তখন প্রায় ডুবে যাওয়ার উপক্রম হয়েছিল।
তাদের বাড়ির সংরক্ষিত সিসি টিভির ফুটেজে এ ঘটনার বিস্তারিত দেখা যায়।
শিশু আলিশন ওই মুহূর্তে বুঝতে পেরেছিল, তার মায়ের অবস্থা খারাপের দিকে যাচ্ছে। দেখতে পায়, পানির মধ্যে কিছু একটা ঘূর্ণিপাক খাচ্ছে। দেরি না করে শিশুটি তার মাকে পানি থেকে টেনে তুলতে চেষ্টা শুরু করে।
বিভিন্নভাবে সে চেষ্টা করলেও পেরে উঠতে পারছিল না। এরপরও হাল ছাড়েনি মেয়েটি।
এরপর সে তার মাকে উল্টিয়ে ফেলে এবং তার মাথা পানি থেকে টেনে তুলতে চেষ্টা করে। এরপর অন্য কারো সাহায্যের জন্য সে বাড়ির ভেতরে যায়। পরে তার চাচি এবং বোনেরা দৌড়ে আসে।
আলিশনের চাচি ট্রেডরা হান্ট বলেন, আলিশনের মা অনেক ভারী।
আমি শুধু তার শরীরের উপরের একটি অংশকে তুলতে পেরেছি। তার মেয়েরা দ্রুত এসে পানি থেকে তুলতে আমাকে সাহায্য করে। এ পরিস্থিতিতে আলিশন শুধু নিজেকেই রক্ষা করতে পারতো। সে যা করেছে সত্যিই বিস্ময়কর ঘটনা।
শিশু আলিশন মাত্র আড়াই বছর বয়সে সাঁতার শেখে। তার এই বীরত্বপূর্ণ কাজের জন্য সে বেশিকিছু বলতে আগ্রহী নন, এখন তার মায়ের কোলে মাথা রেখে ঘুমাতে পেরে সৌভাগ্যবান।

No comments:

Post a Comment