Monday, March 21, 2016

আগে ব্যাট করে এ মাঠে রানের বন্যা বইয়ে দেয়া সম্ভব। রাতের বেলা এখানকার উইকেট তুলনামূলক বাউন্সি হয়।

চিন্নাস্বামীতে অভ্যস্ত অস্ট্রেলিয়ার সামনে আনকোরা বাংলাদেশ
ফজলুল বারী
২১ মার্চ ২০১৬, ১৮:৩০
ব্যাঙ্গালুরু (কর্ণাটক), ভারত থেকে: এম চিন্নাস্বামী ক্রিকেট স্টেডিয়াম, এখানেই আজ বাংলাদেশ দলের বাঁচা-মরাই লড়াই। টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট-২০১৬ এর লড়াইয়ে টিকে থাকতে হলে আজ বাংলাদেশকে জিততেই হবে।
প্রতিপক্ষ অস্ট্রেলিয়াকেও জিততে হবে আজকের লড়াইয়ে। কারণ উভয় দল এরই মাঝে একটি করে ম্যাচে হেরেছে! উভয়ের আজ ডু অর ডাই ম্যাচ।
এম চিন্নাস্বামী ক্রিকেট স্টেডিয়াম ভারতের প্রধান ক্রিকেট গ্রাউন্ডগুলোর অন্যতম। ১৯৬৯ সালে এটি প্রতিষ্ঠিত। ধারণ ক্ষমতা ৫০ হাজার। কর্নাটক ক্রিকেট এসোসিয়েশন এই স্টেডিয়ামের মালিক।
১৯৭৪ সালের ২২-২৭ নভেম্বর এখানে প্রথম টেস্ট ম্যাচ হয় ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে। প্রথম ওয়ানডে ম্যাচ হয় ১৯৮২ সালের ২৬ সেপ্টেম্বর। শ্রীলঙ্কা ছিলো সে ম্যাচে ভারতের প্রতিপক্ষ। ভারত-পাকিস্তানের মধ্যে এখানে প্রথম টি-২০ ম্যাচটি হয় ২০১২ সালের ২৫ ডিসেম্বর। এই মাঠে বাংলাদেশ এর আগে কখনো না খেললেও অস্ট্রেলিয়া খেলেছে।
২০১১ বিশ্বকাপে অস্ট্রেলিয়া এই মাঠে কেনিয়া-কানাডার বিরুদ্ধে খেলে জয়ী হয়। এছাড়া আইপিএল-এ এই মাঠে খেলেছেন অনেক অস্ট্রেলিয়ান খেলোয়াড়। আগে ব্যাট করে এ মাঠে রানের বন্যা বইয়ে দেয়া সম্ভব। রাতের বেলা এখানকার উইকেট তুলনামূলক বাউন্সি হয়।
তাসকিন-আরাফাত সানিকে হারিয়ে আশাহত বাংলাদেশকে জিততে হলে এ মাঠে অনেক ভালো খেলতে হবে।
এম চিন্নাস্বামী ক্রিকেট স্টেডিয়ামের বাইরে এখন পতপত করে উড়ছে বাংলাদেশের লালসবুজ পতাকা। এ পতাকা কী উড্ডীন থাকবে? এর জবাব জানা যাবে আরও কয়েক ঘণ্টা পর।
এরকম আরও
ইংলিশদের নাটকীয় জয়
সানি-তাসকিনের আগে যারা
সানি-তাসকিনের পাশে বাংলাদেশ
ভারতে সাকলায়েন সজিব ও শুভাগত হোম
বাংলাদেশের জন্য বড় আঘাত: মাশরাফি
অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবেন মুস্তাফিজ
জাহানারাদের টানা তৃতীয় হার
জবাবের অপেক্ষায় বিসিবি
শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারালো ওয়েস্ট ইন্ডিজ
এখনই দেশে ফিরছেন না সানি-তাসকিন

No comments:

Post a Comment