Tuesday, March 22, 2016

যারা ফেসবুক চালান তাদের জন্য মহাবিপদ সময় থাকতে জেনে সতর্ক হোন!

যারা ফেসবুক চালান তাদের জন্য মহাবিপদ! সময় থাকতে জেনে সতর্ক হোন!
 Hot Videos, সম সাময়িক
ফেসবুক প্রোফাইলের থিম পাল্টানোর রিকোয়েস্ট পেয়েছেন? খুশি হয়েছেন? এমনটি হলেই বিপদে পড়বেন। বরং এ থেকে সাবধান থাকুন। ফেসবুকে ‘কালার বা থিম চেঞ্জ’ বা রং পরিবর্তনের একটি ম্যালওয়্যার নতুন করে ছড়িয়ে।
পড়েছে। ইতিমধ্যে বিশ্বজুড়ে ১০ হাজারের বেশি ফেসবুক ব্যবহারকারীকে বোকা বানিয়ে এই ভাইরাসটি আক্রমণ করেছে টাইমলাইনে।
বিভিন্ন সংবাদমাধ্যমের খবর, ফেসবুকে প্রোফাইলের রং পরিবর্তনের এই ম্যালওয়্যারটি আগেও ছিল। ফেসবুক কর্তৃপক্ষ এই ম্যালওয়্যারটি সরিয়ে ফেললেও আবারো তা ফিরে এসেছে।
বাসে উঠার সময় মেয়েদের সাথে এসব কি করা হচ্ছে? দেখুন সরাসরি ভিডিওসহ!
এই ম্যালওয়্যারটি একটি বিজ্ঞাপনের আকারে ফেসবুক ব্যবহারকারীকে তাতে ক্লিক করতে প্রলুব্ধ করে। এতে বলা হয়, এখন থেকে ফেসবুক ব্যবহারকারীরা তাদের প্রোফাইলের রং পরিবর্তনের সুযোগ পাবেন। এই অ্যাপটি ডাউনলোড করতেও বলা হয়। অ্যাপটি ডাউনলোড করতে গেলেই ভাইরাসপূর্ণ একটি সাইটে প্রবেশ ঘটবে ব্যবহারকারীর। এরপর থেকেই শুরু হবে বিপদ।
রং পরিবর্তনের বিজ্ঞাপনে ক্লিক করা হলে ফেসবুকে লগ ইন তথ্য চুরি করে নেয় এই ম্যালওয়্যারটি। এ ছাড়াও ব্যবহারকারীদের রং পরিবর্তন করার জন্য একটি টিউটোরিয়াল ভিডিও দেখতে বলে।
Kissing Prank । India (মজার এই ভিডিওটি দেখতে ছবির উপর ক্লিক করুন)
এমনকি ফেসবুক ব্যবহারকারীদের বন্ধুদের কাছেও এই ম্যালওয়্যারটি ছড়িয়ে যাওয়ার আশঙ্কা থাকে। বিজ্ঞাপনে ক্লিক করার পর যদি ব্যবহারকারী ভিডিও না দেখেন, তখন ওই ম্যালওয়্যারপূর্ণ সাইটটি জোর করে একটি অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে বাধ্য করে। এ ছাড়াও কম্পিউটারে একটি পর্নোগ্রাফিক ভিডিও প্লেয়ার ডাউনলোড করানোর চেষ্টা করে।
নতুন এই ভাইরাসটি ছাড়াও ফেসবুকে বেশ কয়েকটি জনপ্রিয় স্ক্যাম সম্পর্কে সতর্ক থাকার পরামর্শ দেন অ্যান্টিভাইরাস নির্মাতাপ্রতিষ্ঠান বিটডিফেন্ডারের বিশেষজ্ঞরা। এর মধ্যে একটি হল প্রোফাইল দেখার পরিসংখ্যান।
সানি লিওনির কিছু মাথা নষ্ট এক্সট্রিম হট ছবি!!… সব গুলি ছবি দেখতে ছবির উপর ক্লিক করুন
ফেসবুক প্রোফাইল কে কতবার দেখছেন, তা জানানোর জন্য একটি লিঙ্ক হয়তো আপনার নিউজ ফিডে দেখতে পারেন। কারা কতবার আপনার প্রোফাইল দেখছেন, সে তথ্য জানানোর জন্য বিজ্ঞাপন আকারে যে প্রতিশ্রুতি দেওয়া হয় তা সম্পূর্ণ ভুয়া। ফেসবুক এ ধরনের কোনো জিনিস অনুমোদন করে না। এ ধরনের কোনো লিঙ্ক দেখলে ক্লিক করবেন না।
এরকমই আরেকটি স্প্যাম হলো কোনো বিখ্যাত ব্যক্তিত্বের নামে সেক্স টেপ। ‘লিকড সেক্স টেপ’ নামে ফেসবুকে অসংখ্য স্প্যাম রয়েছে। বিনামূল্যে ফেসবুকের টি-শার্ট বা অন্য কোনো উপহার সামগ্রী দেওয়ার লোভ দেখিয়ে কাউকে কোনো লিঙ্ক ক্লিক করতে বলা হয়। তাতে ভুলেও ক্লিক করবেন না।

No comments:

Post a Comment