Sunday, March 20, 2016

যুক্তরাষ্ট্রে ট্রাম্পবিরোধী বিক্ষোভে সড়ক অবরোধ স্থানীয় সময় শনিবার অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্স শহরের বাইরে একটি মহাসড়ক অবরোধ করে বিক্ষোভকারীরা- বিবিসি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে মনোনয়ন লড়াইয়ে এগিয়ে থাকা রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের একটি সমাবেশ করতে না দেওয়ার দাবিতে একটি মহাসড়ক বেশ কিছু সময়ের জন্য অবরোধ করে রেখেছিল ট্রাম্প-বিরোধীরা। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্স শহরের বাইরে একটি মহাসড়ক অবরোধ করে বিক্ষোভকারীরা। এছাড়া একইদিন নিউ ইয়র্কের ম্যানহ্যাটনে ট্রাম্প টাওয়ারের সামনেও ট্রাম্প-বিরোধীরা বিক্ষোভ প্রদর্শন করে। 'ডাম্প ট্রাম্প' ও 'ট্রাম্পকে বন্ধ করো' শ্লোগান লেখা প্ল্যাকার্ড হাতে বহু ট্রাম্প-বিরোধীদের বিক্ষোভে যানজটের সৃষ্টি হয়।

যুক্তরাষ্ট্রে ট্রাম্পবিরোধী বিক্ষোভে সড়ক অবরোধ
স্থানীয় সময় শনিবার অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্স শহরের বাইরে একটি মহাসড়ক অবরোধ করে বিক্ষোভকারীরা- বিবিসি
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে মনোনয়ন লড়াইয়ে এগিয়ে থাকা রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের একটি সমাবেশ করতে না দেওয়ার দাবিতে একটি মহাসড়ক বেশ কিছু সময়ের জন্য অবরোধ করে রেখেছিল ট্রাম্প-বিরোধীরা।
বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শনিবার অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্স শহরের বাইরে একটি মহাসড়ক অবরোধ করে বিক্ষোভকারীরা।
এছাড়া একইদিন নিউ ইয়র্কের ম্যানহ্যাটনে ট্রাম্প টাওয়ারের সামনেও ট্রাম্প-বিরোধীরা বিক্ষোভ প্রদর্শন করে। 'ডাম্প ট্রাম্প' ও 'ট্রাম্পকে বন্ধ করো' শ্লোগান লেখা প্ল্যাকার্ড হাতে বহু ট্রাম্প-বিরোধীদের বিক্ষোভে যানজটের সৃষ্টি হয়।
কিছু বিক্ষোভকারী মিছিল করতে করতে অ্যারিজোনার ফাউন্টেন পার্কের দিকেও এগুতে থাকেন যেখানে ডোনাল্ড ট্রাম্পের সমাবেশ হওয়ার কথা।
এই বিক্ষোভে কোনও সহিংসতার ঘটনা না ঘটলেও পুলিশ কয়েকজনকে আটক করেছে। পুলিশ বলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতেই কয়েকজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে।
ট্রাম্পের বিতর্কিত মন্তব্যের কারণেই এই বিক্ষোভ বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা। পরে এক সমাবেশে মি: ট্রাম্প তাঁর বিরুদ্ধে বিক্ষোভ করার ঘটনাকে ‘লজ্জাজনক’ বলে উল্লেখ করেছেন। পাশাপাশি তিনি বলেছেন, 'এরা ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটনকে প্রতিনিধিত্ব করছে।'

No comments:

Post a Comment