Sunday, March 20, 2016

মাশরাফিকে নিয়ে একি বললেন আল আমিন !


কিছু দিন আগেও দলে খেলাটা আল-আমিনের জন্য ছিলো অনেক কষ্টের। কিন্তু সব বাঁধা কাটিয়ে আবারো নিজেকে ফিরে পেয়েছেন তিনি ।তবে এবারে আল-আমিন কিন্তু একটু অন্যরকম।এবারের এশিয়া কাপে সবচেয়ে উজ্জ্বল পারফরম্যান্স আল-আমিনের।কিন্তু আল আমিনের এই পরিবর্তনের কারণ কি?
দেশের এক শীর্ষ পত্রিকার সাথে এক সাক্ষাতকারে আল-আমিন জানান, “আসলে দিনশেষে পেসারদের ভালো বল করাটা বেশি ভূমিকা রেখেছে নিশ্চয়ই। কারণ, উইকেট যেমনই বানান না কেন, পেসাররা যদি সেখানে ভালো বল করতে না পারে, তাহলে কিন্তু এই আস্থাটা থাকতো না। এখন দেখেন, আমাদের ফাস্ট বোলার যে যখন দলে খেলছে, সেই ভালো করছে।” বর্তমানে বাংলাদেশ দলে পেসাররা সেরা সময় পার করছে।
এ প্রসঙ্গে আল-আমিন বলেন, “আমাদের পেস বোলিং ইউনিটটা খুব বৈচিত্র্যময়। কেউ ধরেন খুব জোরে বল করছে, কেউ অনেক বেশি সুইং করাচ্ছেন, কেউ আবার সঠিক জায়্গায় বল ফেলেছে এবং টাইট বোলিং করছে। আবার মুস্তাফিজ তো আছেই। ওর নিজেরই অনেক ভেরিয়েশন আছে; কাটার, স্লোয়ার। সব মিলিয়ে এত ভেরিয়েশন খুব বেশি দলের পেস আক্রমণে থাকে না।” বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নিজেও একজন পেসার। তবে আল-আমিনের মতে শুধু পেসারদের জন্য নয়, দলের প্রত্যেক সদস্যকে সাপোর্ট দেন মাশরাফি।
আল-আমিন বলেন, “অন্যতম অবদান হলো মাশরাফি ভাইয়ের। উনি পেস বোলার বলে শুধু পেসারদের সাপোর্ট দেয়, এরকম না। পুরো দলকে আসলে মাশরাফি ভাই একটা ছায়ার তলে রাখে। প্রথম ম্যাচ হেরে যাওয়ার পর মাশরাফি ভাই বললো, আমরা কিন্তু ফাইনাল খেলবো। কীভাবে খেলবো জানি না। তোরা ভেঙে পড়বি না, বিশ্বাস রাখিস। আমরা ফাইনাল খেলবো,”

No comments:

Post a Comment